T20 World Cup 2022: একনজরে ভারতের ম্যাচ ও ভারতীয় দল

একনজরে জেনে নিন টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ (T20 world cup 2022)-এ ভারত বানাম অন্যান্য দেশের ম্যাচের সময়সূচি ও ভারতীয় দল সম্পর্কে:

অনেক অপেক্ষার পর অবশেষে শুরু হতে চলেছে icc t20 world cup 2022। চলুন আজকের ব্লগে জেনে নিই ভারতের ম্যাচগুলির তারিখ ,সময় ও বিশ্বকাপে ভারতীয় দল সম্পর্কে। এছাড়াও আপনারা চাইলে আমাদের বেঙ্গলি স্ট্যাটাস ব্লগে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ এর সম্পূর্ণ সময়সূচী দেখতে পারেন।

বিশ্বকাপের মোট ১৬ টি দলের মধ্যে আটটি দল (ভারত, বাংলাদেশ, পাকিস্তান, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ,দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড ও আফগানিস্তান) সরাসরি মূল পর্বে খেলতে পারলেও বাকি আটটি দলের চারটি দল বাছাই পর্বের মাধ্যমে মূল পর্বে খেলার সুযোগ পাবে। তাই 16th অক্টোবর থেকে বিশ্বকাপের বাছাই পর্বের খেলা শুরু হলেও ভারতের খেলা দেখা যাবে মূল পর্বের খেলা গুলিতে।

একনজরে ভারতের ম্যাচ :(t20 world cup 2022)

  • ভারত বানাম পাকিস্তান 
  • ভারত বানাম Group-A রানার আপ 
  • ভারত বানাম সাউথ আফ্রিকা
  • ভারত বানাম বাংলাদেশ
  • ভারত বানাম Group B উইনার
একনজরে ভারতের ম্যাচ ও  ভারতীয় দল : T20 World Cup 2022

ভারত বানাম পাকিস্তান (India vs Pakisthan)

ভারতের বিশ্বকাপ যাত্রা শুরু হবে 23rd অক্টোবর ভারত-পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচের মধ্য দিয়ে। ভারতীয় সময় অনুযায়ী দুপুর 1:30 PM থেকে খেলা শুরু হবে। খেলা হবে মেলবার্ন স্টেডিয়ামে।

ভারত বানাম Group-A রানার আপ (India vs group-A runner up)

ভারত বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচ খেলবে 27th অক্টোবর বাছাই পর্বের group-A রানার আপের বিরুদ্ধে । খেলা শুরু হবে ভারতীয় সময় অনুযায়ী দুপুর 12:30 PM থেকে এবং খেলা হবে সিডনি স্টেডিয়ামে।

প্রসঙ্গত বাছাই পর্বের মোট দুটি Group। Group-A ও Group-B। Group-A এর দলগুলি হল শ্রীলঙ্কা নামিবিয়া, ইউ এ ই (UAE) ও নেদারল্যান্ডস এবং Group-B এর দলগুলি হলো ওয়েস্ট ইন্ডিজ ,স্কটল্যান্ড ,জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ড।

ভারত বানাম সাউথ আফ্রিকা (India vs South Africa)

ভারত বিশ্বকাপের তৃতীয় ম্যাচ খেলবে 30th অক্টোবর সাউথ আফ্রিকার বিরুদ্ধে। খেলা শুরু হবে ভারতীয় সময় অনুযায়ী বিকাল 4:30PM তে। খেলা হবে অ্যাডিলেড ওভাল স্টেডিয়ামে।

ভারত বানাম বাংলাদেশ (India vs Bangladesh)

ভারত বিশ্বকাপের চতুর্থ ম্যাচ খেলবে 2nd নভেম্বর সাউথ আফ্রিকার বিরুদ্ধে। খেলা শুরু হবে ভারতীয় সময় অনুযায়ী দুপুর 1:30PM থেকে খেলা শুরু হবে। খেলা হবে পার্থ স্টেডিয়ামে।

ভারত বানাম Group B উইনার (India vs Group-B winner)

ভারত t20 world cup 2022 এর পঞ্চম ও সুপার-12 এর শেষ ম্যাচ খেলবে 6th নভেম্বর বাছাই পর্বের Group-B এর বিজেতার বিরুদ্ধে। খেলা শুরু হবে ভারতীয় সময় অনুযায়ী দুপুর 1:30PM থেকে খেলা শুরু হবে। খেলা হবে মেলবোর্ন  স্টেডিয়ামে।

একনজরে ভারতীয় দল : (t20 world cup 2022 Indian squad)

t20 world cup 2022 এ ভারতের ১৫ জন প্লেয়ার হলেন রোহিত শর্মা (C), কে এল রাহুল (VC), বিরাট কোহলি, সূর্য কুমার যাদব, দীপক হুদা, রিশব পান্থ(WK), দীনেশ কার্তিক (WK),হার্দিক পান্ডিয়া, আর আশ্বিন, যুজবেন্দ্র চাহাল, আকসার পাটেল, মোহাম্মদ সামি, ভুবনেশ্বর কুমার, হার্শাল প্যাটেল ও আর্শদীপ সিং।

খেলয়াররোল
রোহিত শর্মা (Captain)ব্যাটসম্যান
কে এল রাহুল (Vice Captain)ব্যাটসম্যান
বিরাট কোহলিব্যাটসম্যান
সূর্য কুমার যাদবব্যাটসম্যান
দীপক হুদাঅল রাউন্ডার
রিশব পান্থ(WK)ব্যাটসম্যান/ WC
দীনেশ কার্তিক (WK)ব্যাটসম্যান/WC
হার্দিক পান্ডিয়াঅল রাউন্ডার
আর আশ্বিনবোলার
যুজবেন্দ্র চাহালবোলার
আকসার পাটেলঅল রাউন্ডার
মোহাম্মদ সামিবোলার
ভুবনেশ্বর কুমারবোলার
হার্শাল প্যাটেলবোলার
আর্শদীপ সিংবোলার
Indian Squad (T20 world cup 2022)

  • চোট বা বিশেষ কারনবসত দলের খেলোয়াড় পরিবর্তন হতে পারে। তাই সর্বদা সাম্প্রতিক খবরের দিকে নজর রাখুন।

তথ্যসুত্রঃ ICC ও ইন্টারনেট

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *